▁নি মি ং
দপ্তর
▁নি মি ং
দপ্তর

তারযুক্ত বনাম ওয়্যারলেস: 2024 সালে আপনার কোন গেমিং মাউস বেছে নেওয়া উচিত?

তারযুক্ত বনাম বেতার ইঁদুর সবসময় গেমিং সম্প্রদায়ের মধ্যে একটি উত্তপ্ত বিতর্ক হয়েছে। গেমগুলি ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক হয়ে উঠলে, নিখুঁত পেরিফেরাল নির্বাচন করা আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। মিলিসেকেন্ড মানে আজকের গেমিং জগতে জয়-পরাজয়। আপনার গেমিং প্রয়োজনের জন্য যদি আপনাকে একটি বেছে নিতে হয় তবে আপনার কী করা উচিত?

অসংখ্য ওয়্যারলেস মাউস সরবরাহকারী, যেমন MEETION , বিভিন্ন বিকল্প প্রদান করতে পারেন. যাইহোক, বেশিরভাগ নৈমিত্তিক গেমাররা তারযুক্ত ইঁদুর কেনেন কারণ তারা সস্তা। তবে আপনি যদি আপনার গেমটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান তবে কোথায় বিনিয়োগ করবেন তা সিদ্ধান্ত নেওয়ার আগে আরও অনেক বৈশিষ্ট্য বিবেচনা করতে হবে। এই নিবন্ধটি বিতর্কের গভীরে ডুব দেবে তারযুক্ত বনাম বেতার ইঁদুর এবং তাদের উল্লেখযোগ্য পার্থক্য এবং আপনাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করে যে কোনটি একটি ভাল বিনিয়োগ।

 

ওয়্যার্ড এবং ওয়্যারলেস পেরিফেরালগুলির ওভারভিউ

তারযুক্ত পেরিফেরালগুলি সরাসরি তারের মাধ্যমে ডেটা স্থানান্তর করে কাজ করে। অন্যদিকে, ওয়্যারলেস পেরিফেরালগুলি ডেটা স্থানান্তর করতে রেডিও ফ্রিকোয়েন্সি বা ব্লুটুথ ব্যবহার করে। প্রতিটি মাধ্যমের তার সুবিধা এবং অসুবিধা আছে। যদিও ওয়্যার্ড পেরিফেরিয়ালগুলি ডেস্ক বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে, তারা হস্তক্ষেপের প্রবণ নয়। বিপরীতভাবে, ওয়্যারলেস পেরিফেরালগুলি সংকেত হস্তক্ষেপের সম্মুখীন হতে পারে, যার ফলে অবাঞ্ছিত বিলম্ব বা ক্ষতি হতে পারে। তাই আপনার জন্য কোনটি সেরা তা সিদ্ধান্ত নেওয়ার আগে বেশ কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে। আমরা পরে তাদের বিস্তারিত আলোচনা করব।

 

বিভিন্ন পেরিফেরিয়াল, যেমন ইঁদুর, কীবোর্ড, মাইক্রোফোন এবং হেডসেট, তারযুক্ত এবং বেতার প্রতিরূপ অফার করে। MEETION  বিখ্যাত ওয়্যারলেস মাউস সরবরাহকারীদের মধ্যে একটি, আপনার গেমিং প্রয়োজনের জন্য বেছে নেওয়ার জন্য অসংখ্য গেমিং মাউস মডেল অফার করে৷

 

তারযুক্ত এবং বেতার ইঁদুর কি?

তারযুক্ত ইঁদুরের বিপরীতে, যা একটি তারের মাধ্যমে সরাসরি সিপিইউতে সংকেত প্রেরণ করে, দুটি বেতার ইঁদুর বাজারে আধিপত্য বিস্তার করে: ব্লুটুথ এবং ইউএসবি। যদিও উভয়ই একটি তারযুক্ত সংযোগকে অগ্রাহ্য করে, তাদের কার্যকারিতা উল্লেখযোগ্যভাবে পৃথক।

 

●  ব্লুটুথ মাউস: MEETION MiniGoBT এবং BTM010L এর মত ব্লুটুথ মাউস ব্লুটুথের মাধ্যমে যোগাযোগ করে। যেহেতু বেশিরভাগ ডিভাইসে ইতিমধ্যেই একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য হিসাবে ব্লুটুথ ফাংশন রয়েছে, তাই আপনাকে কেবল ডিভাইসের সাথে আপনার ব্লুটুথ মাউস যুক্ত করতে হবে এবং মাউসিং শুরু করতে হবে

তারযুক্ত বনাম ওয়্যারলেস: 2024 সালে আপনার কোন গেমিং মাউস বেছে নেওয়া উচিত? 1 

 

●  2.4G মাউস: USB মাউস যেমন MEETION R547 এবং R600 ভিন্নভাবে কাজ করে। তারা রেডিও ফ্রিকোয়েন্সি ব্যবহার করে যোগাযোগ করে, যার প্রায়শই 2.4 GHz ব্যান্ডউইথ থাকে। এই ক্ষেত্রে, আপনার ডিভাইসে একটি রিসিভার প্রয়োজন, যেমন একটি USB ডঙ্গল, সংকেত পাঠাতে এবং গ্রহণ করতে৷

তারযুক্ত বনাম ওয়্যারলেস: 2024 সালে আপনার কোন গেমিং মাউস বেছে নেওয়া উচিত? 2 

তারযুক্ত বনাম বেতার ইঁদুর: উল্লেখযোগ্য পার্থক্য কি?

তারযুক্ত এবং বেতার ইঁদুরের মধ্যে পার্থক্য রয়েছে। আসুন নীচে তাদের কিছু আলোচনা করা যাক:

 

ব্যাটারি নির্ভরতা

ওয়্যারলেস ইঁদুরগুলি ব্যাটারি-নির্ভর, তাদের তারযুক্ত সমকক্ষের বিপরীতে। তারা চার্জ করা ব্যাটারি ছাড়া কাজ করতে পারে না। অতএব, আপনাকে ওয়্যারলেস মাউসের জন্য একটি চার্জিং সময়সূচী বজায় রাখতে হবে। তাছাড়া, ব্যাটারি লেভেল পূর্বনির্ধারিত সীমা নেমে গেলে কর্মক্ষমতা কমে যাওয়ার আশঙ্কাও থাকে।

 

মূল্য ফ্যাক্টর

তারযুক্ত ইঁদুর সাধারণত তাদের ওয়্যারলেস প্রতিপক্ষের তুলনায় বেশি বাজেট-বান্ধব হয়। ওয়্যারলেস ইঁদুরে আরও উপাদান থাকে, যা তাদের আরও ব্যয়বহুল করে তোলে। আপনি একটি টাইট বাজেটে থাকলে এটি একটি অপরিহার্য ফ্যাক্টর হতে পারে।

 

আন্দোলনের পরিসীমা

তারযুক্ত ইঁদুরগুলি সীমিত চলাচলের প্রস্তাব দেয়, যখন বেতার ইঁদুরগুলি 9~10 মিটারের কাছাকাছি চলাচলের সাধারণ স্বাধীনতা দেয়। প্রত্যেকেই সেই স্বাধীনতা পছন্দ করে, আপনি একজন অফিস কর্মী বা আবেগপ্রবণ গেমার হোন না কেন। সব পরে, জট করা তারের শেষ জিনিস আপনি আপনার টেবিলে চান.

 

সংকেত হস্তক্ষেপ

সংকেত হস্তক্ষেপের সম্ভাবনা প্রায় শূন্য তারযুক্ত ইঁদুর . যাইহোক, বেতার ইঁদুর সংকেত হস্তক্ষেপ প্রবণ হয়. ধরুন আপনার ডেস্কে একাধিক ওয়্যারলেস ডিভাইস আছে বা ওয়্যারলেস সিগন্যালের ভিড়ে একটি জায়গায় আছেন। সেই ক্ষেত্রে, আপনার ওয়্যারলেস মাউসে সংকেত হস্তক্ষেপ অত্যন্ত সম্ভব।

 

লেটেন্সি সমস্যা

ওয়্যারলেস ইঁদুরের বিপরীতে, যার জন্য তাদের রিসিভারগুলিতে ডেটা স্থানান্তর করার জন্য একটি মাধ্যম প্রয়োজন, তারযুক্ত ইঁদুর সরাসরি একটি তারের মাধ্যমে ডেটা স্থানান্তর করে। তাদের প্রতিক্রিয়া সবচেয়ে দ্রুত, এবং ব্যবহারকারী কোন ব্যবধান সম্মুখীন. একই সময়ে, ওয়্যারলেস মাউস লেটেন্সি সমস্যাগুলির জন্য সংবেদনশীল।

 

কর্মক্ষমতা এবং নির্ভরযোগ্যতা তুলনা

 

ভ্রমণ বন্ধুত্বপূর্ণ

ওয়্যারলেস মাউস আরো বহনযোগ্য এবং ভ্রমণ-বান্ধব। ▁স্ য াম ্ ড ন’আপনার ব্যাগে প্যাক করার সময় জটযুক্ত তারগুলি সম্পর্কে চিন্তা করার দরকার নেই। শুধু আপনার ব্যাগে মাউস স্লিপ, এবং আপনি যেতে ভাল. প্লাগ-এন্ড-প্লে ফাংশন একটি ঝামেলা-মুক্ত সেটআপ প্রদান করে, যাতে আপনি যেতে যেতে কাজ উপভোগ করতে পারেন।

 

কর্মক্ষমতার উপর ব্যাটারি নির্ভরতার প্রভাব:

গেমার হিসাবে আপনি শেষ যে জিনিসটি চান তা হল একটি তীব্র গেমিং সেশনের সময় আপনার মাউসের ব্যাটারি শেষ হয়ে যায়। এই বৈশিষ্ট্যটি একটি হাইপার-ফোকাসড গেমারকে বিভ্রান্ত করতে পারে এমনকি এটি আপনাকে কম ব্যাটারির মাত্রা সম্পর্কে অবহিত করতে পারে। অধিকন্তু, একটি ওয়্যারলেস মাউসের কর্মক্ষমতা হ্রাসকৃত ব্যাটারি স্তরে লেটেন্সি সমস্যাগুলির প্রবণতা, যার ফলে গেমিং পারফরম্যান্সে আপস করা হয়।

 

নান্দনিক উপাদান

ওয়্যারলেস মাউস গেমারদের জন্য একটি তাত্ক্ষণিক পছন্দ যারা নান্দনিক গেমিং সেটআপ পছন্দ করে। বেশিরভাগ বেতার ইঁদুর আজকাল মসৃণ এবং পাতলা ডিজাইনে আসে। অধিকন্তু, তারের অনুপস্থিতি স্থানটিকে বিশৃঙ্খল এবং পরিষ্কার দেখায়।

 

তারের ড্র্যাগের সমস্যা

তারযুক্ত ইঁদুরের সাথে তারের ড্র্যাগ একটি গুরুতর সমস্যা। তারযুক্ত ইঁদুরের তারটি অন্যান্য সরঞ্জাম বা ডেস্কের সংস্পর্শে থাকাকালীন টেনে আনে, চলাফেরায় বাধা দেয় এবং কাজ করার সময় হতাশা সৃষ্টি করে। আপনার ডেস্কে পরিচালনা করার জন্য অনেকগুলি তারের সাথে, বোর্ডে একটি ওয়্যারলেস মাউস থাকা একটি উল্লেখযোগ্য স্বস্তি।

 

আপনার জন্য কি সেরা তা বেছে নেওয়া

গেমিং মাউসের জন্য সর্বজনীনের চেয়ে আরও ভাল পছন্দ রয়েছে। নির্বাচন করা a তারযুক্ত বা বেতার মাউস আপনার পছন্দের উপর অত্যন্ত নির্ভর করে। আমরা উপরে তাদের পার্থক্য আলোচনা করেছি; আমাদের এখানে তাদের সরলীকরণ এবং সংক্ষিপ্ত করা যাক।

আপনার একটি তারযুক্ত মাউস ব্যবহার করা উচিত যদি আপনি একজন আগ্রহী গেমার হন যিনি লেটেন্সি বা সিগন্যাল হস্তক্ষেপের কারণে আপনার মাউসের কার্যক্ষমতার সাথে আপস করতে পারবেন না। তাছাড়া, আপনি যদি বাজেটে থাকেন তবে তারযুক্ত ইঁদুর একটি ভাল পছন্দ।

 

অন্যদিকে, আপনি যদি আপনার ডেস্কে বাঁধা পছন্দ না করেন এবং চলাফেরার স্বাধীনতা চান, আপনার ডিভাইসের জন্য চার্জিং সময়সূচী পরিচালনা করার ক্ষমতা এবং একটি পরিষ্কার এবং বিশৃঙ্খল সেটআপ চান তবে আপনাকে অবশ্যই ওয়্যারলেস মাউসের জন্য যেতে হবে। তাছাড়া হাই-এন্ড ইঁদুরের মতো MEETION BTM011KHAKI কম প্রতিক্রিয়া সময় এবং মসৃণ গ্লাইড সহ probustsensors অফার. বিলম্বিততা এবং উচ্চ প্রতিক্রিয়া সময়ের সমস্যা অতীতের বিষয় হবে.

তারযুক্ত বনাম ওয়্যারলেস: 2024 সালে আপনার কোন গেমিং মাউস বেছে নেওয়া উচিত? 3 

কোনটি ভাল বিনিয়োগ?

আপনার জন্য সর্বোত্তম বিকল্পটি হল আপনার পছন্দ এবং প্রয়োজনীয়তা অনুসারে। লক্ষ্য হওয়া উচিত একটি সচেতন সিদ্ধান্ত নেওয়া, যাতে আপনার বিনিয়োগ নষ্ট না হয়।

পূর্ববর্তী
Is Outemu Blue Switch Better Than Cherry MX?
Wired vs Wireless Gaming Mouse [2024 Guide]
পরবর্তী
▁/▁/▁/▁/▁/▁/▁/
কোন তথ্য নেই
▁গ ে টি ন ▁ও য়া র্ টি থ া স

▁উ ত ্ স

আমাদের সম্প্রদায়ে যোগ দিন
গেমারদের জন্য পারফেক্ট চয়েস

কপিরাইট © Guangzhou Quanqiuhui Network Technology Co. সর্বস্বত্ব সংরক্ষিত | ▁স্ য ান ্ ট

弹窗效果
আপনি কি প্রবেশ করতে চান?
কোন তথ্য নেই
কোন তথ্য নেই
Customer service
detect