▁নি মি ং
দপ্তর
▁নি মি ং
দপ্তর

সেরা তারযুক্ত গেমিং মাউস 2024

ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক গেমিং দৃশ্যের সাথে, আপনি সর্বোচ্চ স্তরে সফল হওয়ার জন্য একটি মৌলিক মাউস ব্যবহার করতে পারবেন না। আপনি সেরা এক প্রয়োজন! আপনি আপনার লক্ষ্য একটি হেডশট দিতে প্রস্তুত যখন আপনি একটি বিলম্বিত প্রতিক্রিয়া চান শেষ জিনিস! অনেক ক্ষেত্রে জয়-পরাজয়ের পার্থক্য মাত্র মিলিসেকেন্ডের।

 

দ্রুত প্রতিক্রিয়ার সময় এবং কম লেটেন্সি রেটিং দেওয়া, তারযুক্ত ইঁদুরগুলি প্রায়শই উত্সাহী গেমারদের প্রিয়। তুমি জিতেছিলে’আপনি যদি একজন হার্ডকোর গেমার হন তাহলে গড়পড়তা কিছুর জন্য স্থির হবেন না। পরিবর্তে, আপনি একটি তারযুক্ত গেমিং মাউস বিনিয়োগ করা উচিত. কিন্তু আপনি কিভাবে একটি নির্বাচন করবেন? সিদ্ধান্ত নেওয়ার আগে আপনাকে কোন বিষয়গুলি বিবেচনা করতে হবে? এবং কিভাবে আপনি একটি তারযুক্ত গেমিং মাউস পরীক্ষা করবেন? এই নিবন্ধটি এই ধরনের সমস্ত প্রশ্নের উত্তর দেবে এবং আপনাকে কিনতে সাহায্য করবে সেরা তারযুক্ত গেমিং মাউস . আমরা আপনাকে একটি সচেতন সিদ্ধান্ত নিতে সাহায্য করার লক্ষ্য রাখি যাতে আপনার বিনিয়োগ নষ্ট না হয়।

 

সেরা তারযুক্ত গেমিং মাউস 2024

2024 সালে সেরা তারযুক্ত গেমিং মাউস কি? এটা কি হালকা Logitech G502 X  গেমিং মাউস? বা এটা হয় MEETION M930  গেমিং মাউস তার অভিনব ব্যাকলিট আরজিবি আলোর জন্য পরিচিত? আপনার প্রয়োজনের জন্য একটি তারযুক্ত গেমিং মাউস নির্বাচন করার আগে, আসুন একটি নিখুঁত তারযুক্ত গেমিং মাউসের প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলিকে দ্রুত দেখে নেওয়া যাক। সেগুলিকে ধরে রাখা আপনাকে আপনার প্রয়োজনের জন্য সেরা গেমিং মাউস কেনার বিষয়ে সিদ্ধান্ত নিতে সাহায্য করবে৷

 

সেরা তারযুক্ত গেমিং মাউস কীভাবে চয়ন করবেন

এই বিভাগে, আমরা সেন্সর, তারের ধরন, ওজন, প্রোগ্রামেবল বোতাম এবং একটি তারযুক্ত গেমিং মাউসের স্ক্রলের মতো বৈশিষ্ট্যগুলি নিয়ে আলোচনা করব যা প্রয়োজনের সময় আপনাকে সেরা পারফরম্যান্স দিতে পারে। চল শুরু করা যাক.

 

▁ নে শা স র

সেন্সর প্রযুক্তি একটি তারযুক্ত গেমিং মাউসের সবচেয়ে প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। এটি গেমপ্লে চলাকালীন সুনির্দিষ্ট নিয়ন্ত্রণ, নির্ভুলতা এবং প্রতিক্রিয়াশীলতার জন্য দায়ী। তারযুক্ত ইঁদুরগুলিতে দুটি প্রধান ধরণের সেন্সর রাজত্ব করে: লেজার এবং অপটিক্যাল সেন্সর। নাম অনুসারে, অপটিক্যাল সেন্সরগুলি গতিবিধি ট্র্যাক করতে LED ব্যবহার করে, যখন লেজার সেন্সরগুলি লেজার বিমগুলি নিয়োগ করে। Razer Naga X-এর মতো LED ইঁদুরগুলি মসৃণ এবং প্রতিক্রিয়াশীল কার্সার চলাচল নিশ্চিত করে, যখন লেজার সেন্সরগুলি চশমা সহ বিভিন্ন পৃষ্ঠে কাজ করতে পারে। যাইহোক, লেজার প্রযুক্তি অবাঞ্ছিত ত্বরণের প্রবণ, যা চূড়ান্ত নির্ভুলতা প্রয়োজন এমন গেমগুলির জন্য একটি গুরুতর ক্ষতি হতে পারে।

 

তারের উচ্চতা

একটি জিনিস যা প্রায়শই তারযুক্ত ইঁদুরের সাথে গেমারদের সমস্যায় ফেলে তা হল তারের জট। তারের দৈর্ঘ্য গেমারকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে’সুনির্দিষ্ট নিয়ন্ত্রণ এবং আক্রমণ চালানো এবং প্রদর্শন করার ক্ষমতা। এটি খুব সংক্ষিপ্ত হলে, চলাচলের স্বাধীনতা আপস করা হয়। অন্যদিকে, এটি খুব দীর্ঘ হলে, এটি জট পেতে পারে, যা সেরা গেমারদের বিরক্ত করে।

 

MEETION তার নির্বাচিত তারযুক্ত ইঁদুরের জন্য তারের দৈর্ঘ্যের একটি পরিসীমা অফার করে। একটি নির্দিষ্ট তারের দৈর্ঘ্য নির্বাচন করার আগে, আপনি বিভিন্ন কারণ বিবেচনা করা উচিত। প্রথমত, আপনার একটি তারের দৈর্ঘ্য বেছে নেওয়া উচিত যা আপনার গেমিং সেটআপের আকারের সাথে খাপ খায়। আরও বর্ধিত স্থানগুলি দীর্ঘ দৈর্ঘ্যের সাথে মিলে যায় এবং ছোট স্থানগুলির জন্য ছোট দৈর্ঘ্যের প্রয়োজন হয়। অন্যথায়, আপনি ফাঁদে ফেলার সমস্যার সম্মুখীন হবেন।  

আপনি যদি আপনার কীবোর্ডের কাছাকাছি খেলতে পছন্দ করেন তবে ছোট দৈর্ঘ্যের জন্য বেছে নিন। একইভাবে, আপনি যদি এমন গেম খেলেন যার জন্য তীক্ষ্ণ প্রতিফলন প্রয়োজন, তাহলে আপনারও কম দৈর্ঘ্যের জন্য যাওয়া উচিত। তারের আটকে পড়ার ঝুঁকি কম থাকবে।

 

তাৎপর্য

একটি গেমিং মাউসের সর্বোত্তম ওজন ব্যক্তিগত পছন্দ এবং খেলার শৈলীর উপর অত্যন্ত নির্ভরশীল। আপনার যদি আপনার মাউস থেকে দ্রুত এবং তীক্ষ্ণ প্রতিফলনের প্রয়োজন হয়, তাহলে একটি হালকা ওজনের মাউসের জন্য যান যা নেভিগেট করা সহজ। যাইহোক, আপনি যদি স্থিতিশীলতা এবং নির্ভুলতা পছন্দ করেন তবে আপনার ওজনে ভারী ইঁদুরের জন্য যাওয়া উচিত। একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য, আমরা আপনাকে উভয় প্রকার চেষ্টা করার পরামর্শ দিই এবং আপনার শৈলীর জন্য সবচেয়ে উপযুক্ত একটি বেছে নিন।

 

প্রোগ্রামেবল বোতাম

প্রোগ্রামেবল বোতাম সহ একটি তারযুক্ত গেমিং মাউস আপনাকে আপনার গেমিং শৈলী অনুসারে কাস্টমাইজ করতে দেয়। তারা আপনাকে দ্রুত জটিল ক্রিয়া সম্পাদন করতে সহায়তা করে। তারা তীব্র এবং চ্যালেঞ্জিং পরিস্থিতিতে অত্যন্ত সহজ প্রমাণিত. তাছাড়া, আপনি এই প্রোগ্রামেবল বোতামগুলিতে প্রায়শই ব্যবহৃত কমান্ডগুলিকে শুধুমাত্র একটি ক্লিকে পরিচালনা করতে বরাদ্দ করতে পারেন। এই ধরনের বৈশিষ্ট্যগুলি গেমিংকে উপভোগ্য এবং সুবিধাজনক করতে সাহায্য করে। সুতরাং, আপনি যদি প্রোগ্রামেবল বোতামগুলির সাথে সজ্জিত একটি তারযুক্ত গেমিং মাউস বেছে নেন তবে এটি সাহায্য করবে৷

 

আমরা কিভাবে তারযুক্ত গেমিং মাউস পরীক্ষা করব?

তারযুক্ত গেমিং মাউস পরীক্ষা করার বিভিন্ন উপায় রয়েছে। আমরা নীচে তাদের দুটি আলোচনা করি।

 

Vsync পরীক্ষক

Vsync পরীক্ষক আপনার গেমিং মাউসের কর্মক্ষমতা পরীক্ষা করার একটি মূল্যবান উপায়। এটি মাউস ইনপুট ল্যাগ বিশ্লেষণ করতে পারে। আপনাকে শুধুমাত্র একটি প্রদত্ত সাদা বাক্সে ধারাবাহিকভাবে আপনার কার্সার সরাতে হবে। এইভাবে, পরীক্ষক মাউসের ল্যাগ, হার্ডওয়্যার কার্সার (মাউস পয়েন্টার) এবং সর্বশেষ রেকর্ড করা মাউসের অবস্থান (লাল বাক্স) এর মধ্যে পার্থক্য রেকর্ড করে। ফলাফল মিলিসেকেন্ডে (ms)। একটি সমতল রেখা শূন্য এমএস বা কোন ল্যাগ নির্দেশ করে। যাইহোক, গড় ফলাফল প্রায় 8 ~ 12 ms হয়। আপনি Vsync পরীক্ষকের মাধ্যমে আপনার মাউস পরীক্ষা করতে পারেন এখানে ক্লিক করুন.

 

আইমল্যাবস

আইমল্যাবস গেমিং মাউসের জন্য একটি সংবেদনশীলতা অনুসন্ধানকারী পরীক্ষা তৈরি করেছে। পরীক্ষাটি আপনাকে বিভিন্ন পরিস্থিতির মধ্য দিয়ে চালায় এবং আপনাকে প্রতিযোগিতামূলক গেমিংয়ের মতো লক্ষ্যগুলি লক্ষ্য করতে দেয়। এইভাবে, Aimlabs ডেটা রেকর্ড করে এবং আপনার কর্মক্ষমতা ট্র্যাক করে। তারপর, এটি আপনার বর্তমান গেমিং সেটআপ মূল্যায়ন করতে সেই ডেটা ব্যবহার করে। তারপর, এটি অবশেষে আপনার মাউসের জন্য সর্বোত্তম কর্মক্ষমতা প্রদানের জন্য আপনার বর্তমান গেমিং সেটআপ অনুযায়ী প্রয়োজনীয় আদর্শ সংবেদনশীলতার বিষয়ে একটি কল করে। একবার আপনি সামঞ্জস্য করলে, আপনি আপনার গেমিং অভিজ্ঞতাকে পরবর্তী স্তরে উন্নীত করতে পারেন৷

 

গেমিং এর জন্য সেরা মাউস ব্র্যান্ড কি?

 

সুতরাং, আপনি কোন মাউস ব্র্যান্ড নির্বাচন করা উচিত? আপনার জন্য বিভিন্ন ব্র্যান্ড সংক্ষিপ্ত করা যাক. Logitech ইঁদুর, যেমন Logitech G502 X , মধ্য-রেঞ্জের ইঁদুরগুলি গড় গেমারদের জন্য সেরা যারা চরম পারফরম্যান্সের দাবি করে না৷

 

আপনি যদি প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে চান কিন্তু একটি আঁটসাঁট বাজেটে থাকেন, তাহলে আপনাকে অবশ্যই মধ্য-পরিসরের MEETION ইঁদুরের জন্য যেতে হবে যেমন M930 . তারা অর্থের জন্য ভাল মান অফার করে।

সেরা তারযুক্ত গেমিং মাউস 2024 1 

যাইহোক, আপনি যদি বাজারে উপলব্ধ প্রিমিয়াম মানের ইঁদুরগুলি উপভোগ করতে চান এবং মোটা অঙ্ক খরচ করতে ইচ্ছুক হন, তাহলে আপনার Razer Naga X-এর জন্য যাওয়া উচিত।

 

▁ফ াই না ল

কেবল তারযুক্ত ইঁদুর আপনার পকেট ভারী না করে আপনাকে একটি প্রিমিয়াম গেমিং অভিজ্ঞতা দিতে পারে। সেন্সর প্রযুক্তি থেকে তারের দৈর্ঘ্য থেকে ওজন পর্যন্ত, আমরা আপনার গেমপ্লেকে প্রভাবিত করতে পারে এমন সমস্ত কারণ নিয়ে আলোচনা করেছি। তাছাড়া, আমরা আপনাকে সহজে কেনার সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য বিভিন্ন মাউস ব্র্যান্ড নিয়েও আলোচনা করেছি। আপনি যদি বেশি খরচ না করে প্রিমিয়াম বৈশিষ্ট্য উপভোগ করতে চান তবে বিনিয়োগ করুন MEETION যেমন ইঁদুর M930 . তারা আপনাকে অর্থের জন্য ভাল মূল্য দেবে। তাছাড়া, আমরা আপনাকে আপনার গেমিং পারফরম্যান্স অপ্টিমাইজ করতে সাহায্য করার জন্য বিভিন্ন মাউস টেস্টিং পদ্ধতি নিয়ে আলোচনা করেছি।

পূর্ববর্তী
The Best Wireless Mouse - Winter 2024: Mice Reviews
Do Ergonomic Keyboards Really Help?
পরবর্তী
▁/▁/▁/▁/▁/▁/▁/
কোন তথ্য নেই
▁গ ে টি ন ▁ও য়া র্ টি থ া স

▁উ ত ্ স

আমাদের সম্প্রদায়ে যোগ দিন
গেমারদের জন্য পারফেক্ট চয়েস

কপিরাইট © Guangzhou Quanqiuhui Network Technology Co. সর্বস্বত্ব সংরক্ষিত | ▁স্ য ান ্ ট

弹窗效果
আপনি কি প্রবেশ করতে চান?
কোন তথ্য নেই
কোন তথ্য নেই
Customer service
detect